প্রকাশ হলো আইপিএল শুরুর তারিখ, শ্রীঘ্রই আসছে আইপিএলের সময়সূচী!

আইপিএল খেলা বিশ্বের সবচেয়ে সর্বাধিক জনপ্রিয় একটি লীগ। ক্রিকেট ভক্তরা এই খেলা দেখার জন্য অধির আগ্রহে বসে থাকে। আইপিএল এর পূর্ণরূপ হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। যা ভারতীয় ক্রিয়াঙ্গনে প্রতিযোগীতামূলক টি২০ ক্রিকেট লীগ। প্রায় প্রতি বছর এপ্রিল থেকে মে মাসের মধ্যে এই খেলা অনুষ্ঠিত হয়ে থাকে।

তাই প্রতি বছরের ন্যায় এবারও আইপিএল টি টোয়েন্টি হতে চলেছে। ইতিমধ্যেই চূড়ান্ত হয়েছে নিলাম, গত ডিসেম্বর মাসে প্রথম বিদেশের মাটিতে হয়ে গেল আইপিএল আসরের নিলাম। অত্যান্ত জমকালো আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে ২০২৪ আসরের নিলাম।

ক্রিকেট প্রেমীরা অপেক্ষায় ছিল ঠিক কবে থেকে শুরু হবে ভারতের সবচেয়ে বড় টি টোয়েন্টি আসর? সব অপেক্ষার পালা শেষ করে প্রকাশ হলো আইপিএল খেলা শুরুর তারিখ। আগামী ২২ মার্চ হতে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আসর। ১০টি ফ্র্যাঞ্চাইজি নিয়ে টুর্নামেন্টটি ২৬ মে ফাইনাল খেলার মধ্য দিয়ে এই আসরের পর্দা নামবে।

ভারতীয় খবর থেকে জানা যায়, এবারের আইপিএল ভারতের মাটিতে হবে কিনা তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে, এর মুল কারণ হলো লোকসভার নির্বাচন। কিন্তু সব শঙ্কা দূর করে ভারতের মাটিতেই বসতে চলেছে ২০২৪ সালের আপিএল ক্রিকেট টি টোয়েন্টি আসর। আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমাল তিনি বলেন লোকসভার নির্বাচন দিন ক্ষণ ঠিক হলেই শীঘ্রই আইপিএলের সময়সূচী প্রকাশ করা হবে।

এই নিয়ে তারা কথা বলে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আইপিএলে মোট ১২ স্টেডিয়ামে খেলা অনুষ্ঠিত হবে এবং ৭৪ ম্যাচ খেলা হবে। ১০ দল নিয়ে টি টোয়েন্টি আসর জমানো হবে। দলগুলো হলো মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস, চেন্নাই সুপার কিংস, পাঞ্জাব সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যালস চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও গুজরাট টাইটান্স।

 

খেলাটুডের সকল প্রকার আপডেট পেতে Follow করুন খেলাটুডে গুগল নিউজখেলাটুডে ফেসবুক পেজ