এসএসসি পাশে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পূর্ব) বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি!

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা (পূর্ব) ১১ থেকে ২০ তম গ্রেডে বিশাল জনবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানে ৬টি ক্যাটাগরিতে ২০৮ জন জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রর্হী সকল প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীকে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। অনলাইন ব্যতীত কোন প্রকার আবেদন গ্রহণ করা হবে না। তাই আপনার যদি যোগ্যতা ও আগ্রহ থাকে দ্রুত আবেদন করে ফেলুন।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চাকরি ২০২৪ – VATDE Job Circular 2024

১. পদের নাম : কম্পিউটার অপারেটর।
পদ সংখ্যা : ২ জন
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি হতে হবে এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test -এ উত্তীর্ণ হইতে হবে।
বেতন : ১২৫০০-৩২২৪০ টাকা (গ্রেড-১১)
* যে সকল জেলা আবেদন করতে পারবেন : ঢাকা, গাজীপুর, নারায়নগঞ্জ, নরসিংদী ও কিশোরগঞ্জ জেলার স্থায়ী নাগরিকগণ আবেদন করতে পারবেন।

২. পদের নাম : উচ্চমান সহকারী।
পদ সংখ্যা : ৯ জন
শিক্ষাগত যোগ্যতা : স্নাতক বা সমমানের (অন্যূন ২য় শ্রেণি) ডিগ্রি হতে হবে এবং কম্পিউটার ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল, ফ্যাক্স মেশিন চালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে এবং কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ প্রতি মিনিটে গতি থাকতে হবে।
বেতন : ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪)

৩. পদের নাম : ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর।
পদ সংখ্যা : ১ জন
শিক্ষাগত যোগ্যতা : উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test -এ উত্তীর্ণ হতে হবে।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম : গাড়ীচালক।
পদ সংখ্যা : ৯ জন
শিক্ষাগত যোগ্যতা : জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এছাড়াও বৈধ হালকা ড্রাইভিং লেইসেন্সধারী হতে হবে।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)

৫. পদের নাম : সিপাই।
পদ সংখ্যা : ৪৫ জন
শিক্ষাগত যোগ্যতা : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট থাকতে হবে এবং উচ্চতা পুরুষ ন্যুনতম ৫’-৪” (পুরুষ), মহিলা ন্যুনতম ৫’-২”। উভয়ক্ষেত্রে বুকের মাপ ৩০” হতে ৩২”।
বেতন : ৯০০০-২১৮০০ টাকা (গ্রেড-১৭)

৬. পদের নাম : অফিস সহায়ক।
পদ সংখ্যা : ১৯ জন
শিক্ষাগত যোগ্যতা : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
বেতন : ৮২৫০-২০০১০ টাকা (গ্রেড-২০)

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরে চাকরি, পদ ৮২

আবেদনের সময়সীমা

১৮ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। উচ্চমান সহকারী পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীর বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন ফি

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে, ১ নং পদের জন্য টেলিটক সার্ভিস চার্জসহ ৩৩৫ টাকা ফি প্রদান করতে হবে। ২নং, ৩নং ও ৪ নং পদের জন্য মোট প্রদেয় ফি ২২৩ টাকা জমা দিতে হবে। এছাড়াও ৫ ও ৬ নং পদের জন্য মোট ১১২ টাকা (অফেরতযোগ্য) জমা দিতে হবে।

Note: অনলাইনে আবেদনপত্রের সকল অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদন কোন অবস্থাতেই গৃহীত হবে না।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী সকল প্রার্থীদের এই লিংকের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা

প্রার্থীগণ অনলাইনের আবেদন করতে পারবেন ১৮ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ সকাল ১০টা হতে এবং আবেদন জমা দানের শেষ তারিখ ১৮ মার্চ ২০২৪ তারিখ বিকাল ৪টা পর্যন্ত। তাই যত দ্রুত সম্ভব আবেদন শুরু করুন।

 

খেলাটুডের সকল প্রকার আপডেট পেতে Follow করুন খেলাটুডে গুগল নিউজখেলাটুডে ফেসবুক পেজ