কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে চাকরি, শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণী পাস!

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা এর রাজস্বখাতে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানটিতে ১৬তম গ্রেডে ৩৮ জন জনবল নিয়োগ দেওয়া হবে। আবেদন শুরু হবে ৪ মার্চ হতে এবং আবেদন শেষ হবে আগামী ০৪ এপ্রিল পর্যন্ত। আগ্রহী সকল প্রার্থীকে অনলাইনে আবেদন করতে হবে। ব্যতীত কোন প্রকার আবেদন গ্রহণ করা হবে না।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – DAE Job Circular

১. পদের নাম : ব্যাক্তিগত সহকারী।
পদ সংখ্যা : ৯৯ জন
শিক্ষাগত যোগ্যতা : অন্যুন স্নাতক ও সমমানে ডিগ্রি হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৫০ শব্দ এবং ইংরেজীতে ৮০ শব্দ।
বেতন : ১১০০০-২৬৫৯০ টাকা (গ্রেড-১৩)

????* পার্বত্য জেলাসমূহ (খাগড়াছড়ি, বান্দরবান ও রাংগামাটি) ব্যতীত সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

২. পদের নাম : ড্রাইভার (হালকা যান)।
পদ সংখ্যা : ৩৮ জন (৩৫টি স্থায়ী ও ৩টি অস্থায়ী)
শিক্ষাগত যোগ্যতা : অন্যূন অষ্টম শ্রেণি বা জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ। তবে বিআরটিএ কর্তৃক ইস্যুকৃত হালকা বা ভারী যানবাহন চালনার বৈধ লাইসেন্সধারী হতে হবে।
বেতন : ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬)

????* পার্বত্য জেলাসমূহ (খাগড়াছড়ি, বান্দরবান ও রাংগামাটি) মাদারীপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, চাঁদপুর, রাজশাহী, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর, নীলফামারী, ঠাকুরগাঁও, ঝিনাইদহ, নড়াইল, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, মেহেরপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠি, পটুয়াখলি জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন না। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে পার্বত্য জেলা (খাগড়াছড়ি, বান্দরবান ও রাংগামাটি) ব্যতীত সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বাগেরহাট সিভিল সার্জনের কার্যালয়ে চাকরি, পদ ১৮১

আবেদনকারীর বয়স

০৪ মার্চ ২০২৪ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। এসএসসি সনদ/জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধণ সনদে প্রদত্ত জন্ম তারিখের বয়স প্রমাণিত হবে।

আবেদন ফি

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জব সার্কুলার অনুযায়ী পরীক্ষার ফি বাবদ ১ ও ২ নং পদের জন্য ২০০ টাকা,  টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকা সহ মোট ২২৩ টাকা (অফেরতযোগ্য) জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ০৪ এপ্রিল ২০২৪

আবেদন প্রক্রিয়া

আগ্রহী সকল প্রার্থীদেরকে এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনের আবেদন করতে হবে। অনলাইনের নির্দেশনা অনুযায়ী আবেদন ফরম পূরণ করতে পারবেন। অনলাইন ছাড়া অন্য কোন ভাবে আবেদন প্রেরিত করলে আবেদনটি সরাসরি বাতিল বলে গণ্য করা হবে।

 

খেলাটুডের সকল প্রকার আপডেট পেতে Follow করুন খেলাটুডে গুগল নিউজখেলাটুডে ফেসবুক পেজ