সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত ২০২৪ | বাংলাদেশে আজকের গ্যাসের চুলার দাম

সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত ২০২৪ – রান্না আমাদের দৈনন্দিন জীবনের একটি অপরিহার্য অংশ। বর্তমান যুগের মানুষেরা গ্যাসের চুলায় রান্না করা বেশি পছন্দ করে। গ্যাসের চুলার রান্না অতি সহজে এবং খুব দ্রুত রান্না সম্পন্ন করা যায়। তাই মানুষ আধুনিক কিচেনে সিঙ্গেল গ্যাসের চুলার বিশেষভাবে উল্লেখযোগ্য। ২০২৪ সালে এসে, গ্যাসের চুলার প্রযুক্তি ও নকশায় বিভিন্ন রকম উন্নতি হয়েছে। যা আমাদের রান্নার অভিজ্ঞতাকে আরও উন্নত করছে।

সিঙ্গেল গ্যাসের চুলা এটি ছোট পরিবার ও একা বসবাসকারী ব্যক্তিদের কিচেনের জন্য সবচেয়ে বেশি পছন্দ। এই আর্টিকেলে আমি আপনাদের জানাবো ২০২৪ সালে সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত ? বিভিন্ন ব্র্যান্ডের গ্যাসের চুলা নিয়ে বিস্তারিত তথ্য সম্পর্কে জানতে এই ব্লগটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত ২০২৪

বর্তমান যুগ প্রযুক্তির যুগ মানুষ তথ্য প্রযুক্তির কল্যাণে দৈনন্দিন জীবনের এগিয়ে চলেছে। তেমনি রান্নার কাজের প্রাচীন চুলা থেকে আধুনিকের দিকে ধাবিত হয়েছে। আধুনিক যুগের চুলা দুই প্রকার ১. সিঙ্গেল ২. ডাবল ,গ্যাসের চুলা রয়েছে। দেশে বিভিন্ন ব্র্যান্ডের নামিদামি কোম্পানির গ্যাসের চুলা রয়েছে, তার মধ্যে ওয়ালটন গ্যাসের চুলা, ভিশন গ্যাসের চুলা, গাজী গ্যাসের চুলা এবং বাংলাদেশের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল আরএফএল সিঙ্গেল গ্যাসের চুলা। এই চুলাগুলো সর্বনিম্ন ১২০০ টাকা থেকে শুরু করে ৮০০০ টাকা পর্যন্ত রয়েছে। নিচে ২০২৪ সালের সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত তালিকা দেওয়া হল।

ব্র্যান্ডমডেলটাকা
আরএফএলRFL ANGEL GAS STOVE SINGLE – LPG 828500৩০০০ টাকা
আরএফএলRFL BLUEBELL GAS STOVE SINGLE – LPG 828838৩১২৫ টাকা
আরএফএলRFL JOEIE GAS STOVE SINGLE – LPG 828600৩০০০ টাকা
আরএফএলRFL 1-04 SRB GAS STOVE SINGLE – LPG 83458২৮৭৫ টাকা
ওয়ালটনWGS-GSC20 (LPG)২৭৯০ টাকা
ওয়ালটনWGS-GSC90 (LPG)২৫৯০ টাকা
ওয়ালটনWGS-SGC1 (LPG)২৬৯০ টাকা
ভিশনVSN LPG Single SS Gstv Super – 892900১৯৫০ টাকা
ভিশনVSN LPG Single Glass Gstv Fancy – 892901২৬২৫ টাকা
গাজীGazi Stove – GC1-02 LPG/NG……
গাজীGazi Stove – GC1-03 LPG/NG……

 

কেনার সময় যেসকল বিষয় মাথায় রাখবেন

সঠিক সিঙ্গেল গ্যাসের চুলা নির্বাচন করা একটি গুরুত্বপূর্ণ কাজ। যা আপনার রান্না করার অভিজ্ঞতাকে সহজ নিরাপদ করতে পারে। এখানে কিছু গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরা হয়েছে যা আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

১. নির্মাানের কাঁচামাল: একটি গ্যাসের চুলার নির্মানের কাঁচামালের স্থায়িত্ব কর্মক্ষমতা উপর নির্ভর করে থাকে। স্টেইনলেস স্টিল বা কাস্ট আয়রন থেকে তৈরি চুলাগুলি দীর্ঘস্থায়ী হয়। ফলে উচ্চ তাপমাত্রায় ভালো কাজ করে। ভালো মানের নির্মাণ কাঁচামাল সহজে ক্ষয়প্রাপ্ত হয় না এবং রক্ষণাবেক্ষণ সহজ হয়।

২. বার্নারের কার্যকারিতা : বার্নারের কার্যকারিতা একটি গুরুত্বপূর্ণ বিষয়। বার্নার যত ভালো হবে তাপ সঠিকভাবে প্রদান করে। অর্থ্যাৎ বার্নারটি গ্যাসের অপচয় না করে সঠিকভাবে তাপ প্রদান করতে সক্ষম। উচ্চ গুণগত মানের বার্নারগুলি দ্রুত এবং সমানভাবে তাপ প্রদান করে, যা রান্নার সময় এবং গ্যাসের খরচ কমায়।

৩. নিরাপত্তা নিশ্চিত করা: প্রায় প্রতিনিয়ত খবর শুনা যায় বিস্ফোরণ কথা। সেজন্য নিরাপত্তা নিশ্চিত করা হলো একটি গুরুত্বপূর্ণ দিক। বিশেষ করে গ্যাসের চুলার ক্ষেত্রে। অনেক চুলায় অটোমেটিক শাট অফ বা ফ্লেম ফেইলিউর ডিভাইস থাকে যা গ্যাস লিক হলে স্বয়ংক্রিয়ভাবে গ্যাসের সরবরাহ বন্ধ করে দেয়। এই ধরনের সিস্টেম আপনার এবং আপনার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করে থাকে।

৪. সহজে পরিষ্কার করা: একটি ভালো গ্যাসের চুলা পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণ করা সহজ হওয়া উচিত। কেনার সময় খেয়াল রাখবেন বিচ্ছিন্নযোগ্য বার্নার, স্মুথ সারফেস এবং সহজে পরিষ্কার করা যায় সেদিকে খেয়াল রাখতে হবে। তাহলে আপনার গ্যাসের চুলা অতি সহজেই পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পারবেন।

৫. ব্র্যান্ডের খ্যাতি: একটি নিরাপদ গ্যাসের চুলা কিনতে হলে আপনাকে বিশ্বাসযোগ্য এবং প্রমাণিত ব্র্যান্ডের পণ্য বেছে নেওয়া উচিত বলে আমি মনে করি। ভালো ব্র্যান্ডের পণ্যগুলি সাধারণত উচ্চ মানের হয়।

৬. ওয়ারেন্টি গ্যারান্টি: প্রত্যেক কোম্পানির গ্যাসের চুলায় ওয়ারেন্টি গ্যারান্টি দেওয়া হয়। সেজন্য আপনাকে কেনার সময় খেয়াল রাখতে হবে আপনি যে পন্যটি নিয়েছেন তার সাথে ওয়ারেন্টি বা গ্যারান্টি বুঝে নিবেন। ওয়ারেন্টি অথবা গ্যারান্টি প্রতি ব্র্যান্ডের আত্মবিশ্বাস প্রকাশ করে। আপনার জন্য একটি সুরক্ষা দেয়।দীর্ঘমেয়াদী গ্যারান্টি এবং ওয়ারেন্টি থাকা পণ্যগুলি কেনা নিরাপদ।

গাজী পানির পাম্পের দাম কত টাকা ২০২৪

আরএফএল সিঙ্গেল গ্যাসের চুলার দাম

আরএফএল (RFL) সিঙ্গেল গ্যাসের চুলার দাম সম্পর্কে সঠিক তথ্য সরবরাহ করা একটু কঠিন। কারণ বাজার দাম, অঞ্চল, এবং বিক্রেতার ওপর নির্ভর করে পরিবর্তিত হয়। তবে, সাধারণত আরএফএল ব্র্যান্ডের গ্যাসের চুলাগুলো মানে উন্নতমানের এবং সাশ্রয়ী মূল্যের হয়ে থাকে।

বর্তমানে সব কোম্পানীল চুলার দাম বেড়েছে। আনুমানিকভাবে ২০২৪ সালে আরএফএল সিঙ্গেল গ্যাসের চুলার দাম ১৯০০ থেকে ৩২০০ টাকার মধ্যে হতে পারে। তবে এই দাম বিভিন্ন মডেল এবং বৈশিষ্ট্যের ওপর নির্ভর করে পরিবর্তিত হতে হয়। নিচে আপনাদের জন্য কয়েকটি চুলার মডেল, আকার, ধরণ এবং মূল্য দেওয়া হলো।

নাম: RFL Single Stainless Still Gas Stove Angel LPG
কোড: ৮২৮৫৫০০
বার্নার: BEEHIVE CI বার্নার 100MM
ওয়রেন্টি: ১ বছর
দাম: ৩০০০ টাকা

নাম: RFL Single Glass LPG Gas Stove Bluebell
কোড: ৮২৮৮৩৮
বার্নার: 100 এমএম + 30 এমএম (পিতল)
ওয়রেন্টি: ১ বছর
দাম: ৩১২৫ টাকা

নাম: RFL 1-04 SRB GAS STOVE SINGLE
কোড: ৮৩৪৫৮
বার্নার: 120 এমএম x 45 এমএম রোটারি ব্রাস বার্নার ক্যাপ
ওয়রেন্টি: ১ বছর
দাম: ২৮৭৫ টাকা

ভিশন সিঙ্গেল গ্যাসের চুলার দাম

নাম: VSN LPG Single SS Gstv Super
কোড: ৮৯২৯০০
বার্নার: রোটারি টাইপ 100 + 30 CI বার্নার ক্যাপ
50,000 বার স্বয়ংক্রিয় ইগনিশন
দাম: ১৯৫০ টাকা

নাম: VSN LPG Single Glass Gstv Fancy
কোড: ৮৯২৯০১
বার্নার: BEEHIVE CI বার্নার 100 এমএম
অটো ইগনিশন 50,000 বার
দাম: ২৬২৫ টাকা

নগদে পল্লী বিদ্যুৎ বিল দেওয়ার চার্জ কত

ওয়ালটন সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত ?

ওয়ালটন বাংলাদেশে মধ্যে নাম করা একটি কোম্পানী। এই গ্রুপের সকল পণ্য ওয়ালটন নামে বাজারজাত করা হয়েছে। বর্তমানে ওয়ালটন কোম্পানী উন্নতমানের সিঙ্গেল গ্যাসের চুলা বাজারে এনেছে। যেগুলো ইতিমধ্যেই নাম করতে শুরু করেছে। চলুন এবার দেখে নেই ওয়ালটনের কিছু গ্যাসের চুলার দাম।

নাম: Walton LPG Single Glass
কোড: WGS-SSH90
বার্নার: Double Honeycomb Burner Size 90mm
ওয়েট: ১.৬৫ কেজি
ওয়রেন্টি: ১ বছর
দাম: ১৬৫০ টাকা

নাম: Walton LPG Single Glass
কোড: WGS-SS2
বার্নার: Double Honeycomb Burner Size 100mm
ওয়েট: ২.০ কেজি
ওয়রেন্টি: ১ বছর
দাম: ১৮৯০ টাকা

নাম: Walton LPG Single Glass
কোড: WGS-GSC20
বার্নার: Double Burner with Cast Iron Cap Size 120mm
ওয়েট: ৩.৬০ কেজি
ওয়রেন্টি: ১ বছর
দাম: ২৭৯০ টাকা

নাম: Walton LPG Single Glass
কোড: WGS-GSC90
বার্নার: Double Burner with Cast Iron Cap Size 90mm
ওয়েট: ৩.৭০ কেজি
ওয়রেন্টি: ১ বছর
দাম: ২৫৯০ টাকা

নাম: Walton LPG Single Glass
কোড: WGS-SGC1
বার্নার: Single burner with brass cover size 100mm
ওয়েট: ৩.৮৩৬ কেজি
ওয়রেন্টি: ১ বছর
দাম: ২৬৯০ টাকা

পরিশেষে, ২০২৪ সালে সিঙ্গেল গ্যাসের চুলার দাম কত এই বিষয়ে আলোচনা করা হয়েছে এই আর্টিকেলে। বেশিরভাগ মানুষের নাগালের মধ্যে রয়েছে বিভিন্ন কোম্পানীর চুলার দাম। এক্ষেত্রে আপনাকে সঠিক ব্র্যান্ড এবং মডেল বেছে নিতে হবে। ফলে  সহজেই একটি কার্যকর এবং নিরাপদ চুলা পেতে পারেন, যা আপনার রান্নার প্রয়োজনীয়তাগুলি পূরণ করবে। এটি আপনার দৈনন্দিন জীবনকে সহজতর করতে পারে।

 

খেলাটুডের সকল প্রকার আপডেট পেতে Follow করুন খেলাটুডে গুগল নিউজখেলাটুডে ফেসবুক পেজ