ফাইনালে কলকাতার সঙ্গী হলেন হায়দরাবাদ, ফাইনাল খেলা কবে?

শুক্রবার ২৪ মে আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান হায়দরাবাদ ম্যাচে, হায়দরাবাদ প্রথম ব্যাট করতে নেমে ২০ ওভারে রান করে ১৭৫/৫ উইকেটে। জবারে রাজস্থান রিতিমতো নাকনি চুবানি খেতে থাকে। ২০ ওভার শেষে ১৩৭ রান করে গুটিয়ে যাই রাজস্থান রয়্যালস।

হায়দরাবাদের দুই বলার শাহবাজ ও অভিষেক দলকে জেতানোর অগ্রাধিকার ভূমিকা পালন করে। তাদের ঝলিতে শাহবাজ ৩টি ও অভিষেক ২ উইকেট নেয়। চেন্নাইয়ের চিদাম্বরাম স্টেডিয়াম যদিও স্পিন পিচ হলেও চলতি আইপিএলে খুব একটা কঠিন বিষয় নয়। এছাড়াও প্যাট কামিন্সের দুর্দান্ত পরিকল্পনা ফলে ম্যাচ জিততে সক্ষম হয়েছে। তিনি মোট ৩০ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়েছেন। অন্যদিকে নটোরাজন ১ উইকেট নিয়েছেন।

অন্যদিকে রাজস্থানে জয়সওয়াল (২১ বলে ৪২), ক্যাডমোর (১৬ বলে ১০), সঞ্জু স্যামসন (১১ বলে ১০), রিয়ান পরাগ (১০ বলে ৬), ধ্রুব জুরেল (৩৫ বলে ৫৬) সর্বচ্ছো রান আসে তার ব্যাট থেকে। তাছাড়াও আর কেই ২২ গজে বেশিক্ষণ টিকতে পারে নি। শেষে পর্যন্ত হায়দরাবাদ ৩৬ রানে জয় তুলে নেয়।

তবে সবার মনে একটাই প্রশ্ন ফাইনাল খেলা কবে। চিদাম্বরম স্টেডিয়াম, চেন্নাই ২৬ মে ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। খেলা শুরু হবে বাংলাদেশ সময় অনুযায়ী রাত ৮টা থেকে।

কলকাতার-হায়দরাবাদ পরিখ্যান দেখলে দু’দল মোট ২৭ বার একে অপরের মুখোমুখি হয়েছে। এর মধ্যে কলকাতা ১৮ বার জয় লাভ করেছে এবং হায়দরাবাদ ৯বার জয় লাভ করেছে।

 

খেলাটুডের সকল প্রকার আপডেট পেতে Follow করুন খেলাটুডে গুগল নিউজখেলাটুডে ফেসবুক পেজ