প্রকাশ হলো বাংলাদেশ অস্ট্রেলিয়া সিরিজের সময়সূচী!

আগামী মাসেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। এই প্রথম অস্ট্রেলিয়া নারী ক্রিকেটাররা দ্বিপাক্ষিক কোন সিরিজ খেলতে বাংলাদেশ আসছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অস্ট্রেলিয়া নারীদের সফরের সফরসূচী ঘোষণা করেছে। যার মধ্যে রয়েছে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ।

এর আগে বাংলাদেশ নারী ক্রিকেটাররা অস্ট্রেলিয়া সাথে বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হয়েছে। তারপরে এটি প্রথম অস্ট্রেলিয়া সাথে ওয়ানডে ও টি টোয়েন্টি ম্যাচ।

অস্ট্রেলিয়া টিমের মেয়েরা আগামী ১৭ এপ্রিল ঢাকায় পা রাখবে। আগামী ২১ মার্চ হতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। তারপর টি টোয়েন্ট ম্যাচ শুরু হবে ৩১ মার্চ হতে, এখানেও তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলা হবে। আর এই সব কয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এদিকে পুরো দেশ জুড়ে চলছে বিপিএল খেলা উত্তাপ। এরই মধ্যে পাওয়া গেল নতুন এক সময়সূচী। বিপিএল শেষে বাংলাদেশ শ্রীলঙ্কার পূর্ণাঙ্গ সিরিজ। টেস্ট, ওয়ানডে এবং টি টোয়েন্টি খেলায় নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত। পুরুষ ক্রিকেটারদের পাশাপাশি নারী ক্রিকেটারও আছে বিশাল ব্যস্ততা।

আইপিএল ২০২৪ সময়সূচী – IPL খেলার সময় সূচি ২০২৪

ইতিমধ্যে বাংলাদেশ সফরের জন্য দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পূর্ণ শক্তি নিয়েই দল সাজিয়েছে অজিরা। উভয় ফরম্যাটেই দলকে নেতৃত্ব অ্যালিসা হিলি। তাদের স্কোয়াট দেখে অনুমান করা যায়, বাংলাদেশ নারী ক্রিকেটারদের জন্য কঠিন চ্যালেঞ্জিং হবে। চলুন দেখে নেই সম্পূর্ণ খেলোয়ারদের তালিকা।

* অ্যালিসা হিলি (অধিনায়ক), ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস (শুধুমাত্র টি-টোয়েন্টি), অ্যালানা কিং, ফোবি লিচফিল্ড, তাহলিয়া ম্যাকগ্রা (সহ-অধিনায়ক), সোফি মলিনক্স, বেথ মুনি , এলিস পেরি, মেগান শুট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহ্যাম, টেলা ভ্লেমিঙ্ক।

ওয়ানডে সিরিজের তিন ম্যাচের সূচী            

তারিখ – ম্যাচ – সময় – ভেন্যু

২১ মার্চ – ১ম ওয়ানডে – সকাল ৯টা ৩০ মিনিট – মিরপুর
২৪ মার্চ – ২য় ওয়ানডে – সকাল ৯টা ৩০ মিনিট – মিরপুর
২৭ মার্চ – ৩য় ওয়ানডে – সকাল ৯টা ৩০ মিনিট – মিরপুর

টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের সূচী

তারিখ – ম্যাচ – সময় – ভেন্যু

৩১ মার্চ – ১ম টি টোয়েন্টি – বেলা ১২টা – মিরপুর
০২ এপ্রিল ২য় টি টোয়েন্টি বেলা ১২টা – মিরপুর
০৪ এপ্রিল ৩য় টি টোয়েন্টি বেলা ১২টা – মিরপুর

 

খেলাটুডের সকল প্রকার আপডেট পেতে Follow করুন খেলাটুডে গুগল নিউজখেলাটুডে ফেসবুক পেজ