হেড টু হেড: বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস পরিসংখ্যান এবং রেকর্ড ওডিআই ২০২৩

২০২৩ সালের বিশ্বকাপের ২৮তম ম্যাচে ভারতের কলকাতায় ইডেন গার্ডেনে নেদারল্যান্ডেসের মুখোমুখি হবে বাংলাদেশ দল। খেলার আগে চলুন দেখে নেওয়া যাক বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস হেড টু হেড পরিসংখ্যান এবং রেকর্ড ওডিআই ২০২৩। নেদার‌ল্যান্ডস বনাম বাংলাদেশ এখন পর্যন্ত ছয়বার মুখোমুখি সম্মুখীন হয়েছে।

বাংলাদেশ বনাম নেদারল্যান্ডসের হেড টু হেড রেকর্ডের দিকে তাকাই তাহলে দেখা যায় দুই দলকে আলাদা করার কিছু নেই। কারণ তারা একে অপরের খেলায় দুইটি ম্যাচের মধ্যে একটি করে ম্যাচ জিতে নিয়েছে।

বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস ওডিআই রেকর্ড এবং পরিসংখ্যান

নেদারল্যান্ডস vs বাংলাদেশ সর্বমোট ৬বার ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে ওডিআই খেলা হয়ে মোট ২টি করে, এতে ১টি জয় পেয়েছে বাংলাদেশ এবং আপরটি জয় পেয়েছে নেদারল্যান্ডস। ম্যাচ টাইয়ের সংখ্যা হলো ০% এবং কোন প্রকার নো রিজাল্ট হয়েছে ০%। এছাড়াও ৪টি ম্যাচ টি-২০ খেলা হয়েছে, ৩টি তে জয় তুলে নেয় বাংলাদেশ। আর একটি জয় তুলেন নেদারল্যান্ডস। সেখানে দেখা যায় বাংলাদেশর টি-২০ তে জয়ের রেকর্ড বেশি।

পরিসংখ্যানম্যাচবাংলাদেশের জয়নেদারল্যান্ডসের জয়টাইনো রিজাল্ট
মোট ম্যাচ
ওডিআই
টি-২০

নেদারল্যান্ডস বনাম বাংলাদেশ ওডিআই ব্যাটিং রেকর্ড

বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস ওয়ানডে ম্যাচে সর্বচ্ছো রানের রেকর্ড রয়েছে বাংলাদেশ দলের সাবেক ওপেনার ইমরুল কায়েস। অপরদিকে নেদারল্যান্ডস দলে সর্বচ্ছো রান সংগ্রহকারী হলেন এরিক সোয়ার্জিনস্কি। চলুন এক নজরে দেখে নেই শীর্ষ ৫ নেদারল্যান্ডস বনাম বাংলাদেশ ওডিআই ব্যাটিং রেকর্ড।

ব্যাটারসরান
ইমরুল কায়েস (Ban)১২৫
এরিক সোয়ারকজিনস্কি (NED)৯৫
ওয়েসলি বেরেসি (NED)৭৪
জুনায়েদ সিদ্দিক (Ban)৬৬
রায়ান টেন ডয়েসচেটে (NED)৫৩