বিপিএল পয়েন্ট টেবিল ২০২৪: কোন দল শীর্ষে অবস্থান করছে এবং কেন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ২০২৪ মৌসুমটি ক্রিকেট প্রেমীদের জন্য একটু আলাদা উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে। ইতিমধ্যেই ৪৬ ম্যাচের মধ্যে ৮টি ম্যাচ খেলা শেষ হতে চলেছে। লিগ এগিয়ে যাওয়ার সাথে সাথে বিপিএল পয়েন্ট টেবিল, দলের পারফরম্যান্স এবং অবস্থানও এগিয়ে যাচ্ছে। আগামী ১৯ জানুয়ারি দেশীয় ক্রিকেট টুর্নামেন্ট বিপিএল খেলার যাত্রা শুরু হয়েছে।

৭ টি ফ্রাঞ্চাইজি নিয়ে বিপিএলের দশম আসর শুরু হয়েছে। সেগুলো হলো খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রংপুর রাইডার্স, দুর্দান্ত ঢাকা, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ফরচুন বরিশাল ও সিলেট স্ট্রাইকার্স।

ঢাকা পর্বে মোট ৮টি ম্যাচের খেলা হয়েছে, এর মধ্যে খুলনা টাইগার্স দুই ম্যাচে দুইটিতেই জয়ী হয়েছে। দলটি মোট ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থানে অবস্থান করছে। টেবিলের দ্বিতীয় স্থানে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, তিন ম্যাচ খেলে দুটি জয় আর একটি হার নিয়ে মোট ৪ পয়েন্ট।

বিপিএল ২০২৪: সম্পূর্ণ সময়সূচী, স্কোয়াড, ম্যাচের সময় এবং লাইভ-স্ট্রিমিং

তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে রংপুর রাইডার্স, দুর্দান্ত ঢাকা, ফরচুন বরিশাল। দলগুলো দুটি করে ম্যাচ খেলেছে, তাতে একটি জয়, একটি হার নিয়ে মোট ২ পয়েন্ট রয়েছে।

সর্বশেষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স যারা একটি ম্যাচ খেলে একটিতেই পরাজয় বরণ করেছে। এছাড়া টেবিলের সবচেয়ে তলানিতে রয়েছে সিলেট স্ট্রাইকার্স যারা এখন পর্যন্ত দুই ম্যাচে দুইটিতেই পরাজয় নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে। এবার চলুন দেখে নেই বিপিএল পয়েন্ট টেবিল ২০২৪ কোন দল শীর্ষে অবস্থান করছে তার পুরো তালিকা।

বিপিএল পয়েন্ট টেবিল ২০২৪

ক্রমিক নংদলমোট ম্যাচজয়পরাজয়পয়েন্টনিট রান রেট
খুলনা টাইগার্স০.৮৩
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স০.২৫
রংপুর রাইডার্স০.১৭
দুর্দান্ত ঢাকা-০.১৪
ফরচুন বরিশাল-০.১৮
কুমিল্লা ভিক্টোরিয়ান্স-০.৩৯
সিলেট স্ট্রাইকার্স-০.৮৬

 

খেলাটুডের সকল প্রকার আপডেট পেতে Follow করুন খেলাটুডে গুগল নিউজখেলাটুডে ফেসবুক পেজ