মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়েলস লড়াইয়ের হার্দিকের জেতার চ্যালেঞ্জ

আজ ওয়াংখেড়ে স্টেডিয়ামে মাঠে খেলতে নামছে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়েলস। মৌসুমের প্রথম হোম ম্যাচে নামছে মুম্বাই ইন্ডিয়ান্স। ওয়াংখেড়ে গ্যালারি তার প্রতিপক্ষের চেয়ে বেশি মাথাব্যথার কারণ। শুধু অধিনায়ক হার্দিক পান্ডিয়ার জন্য? এমনই অবস্থা। এই ম্যাচের আগে স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, হার্দিককে ভক্তরা যাতে ব্যঙ্গ না করেন, সেজন্য নিরাপত্তা জোরদার করা হচ্ছে! যদিও মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন স্পষ্ট জানিয়ে দিয়েছে, এটা সব জল্পনা।

পাঁচবারের আইপিএল জয়ী রোহিত শর্মার নেতৃত্ব থেকে সরে যাওয়াকে ভক্তরা ভালোভাবে গ্রহণ করেননি। গত দুই ম্যাচে হেরেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ভক্তদের মন জয় করতে পারেননি হার্দিক পান্ডিয়া। ম্যাচের বেশির ভাগ সময়ই তাকে কটূক্তি করা হয়। হার্দিকের জন্য এটাই সেরা সুযোগ। হার্দিক পান্ডিয়া ঘরের মাঠে ম্যাচ জিততে পারে এবং দুর্দান্ত ব্যক্তিগত পারফরম্যান্স দিতে পারে।

আজ ঘরের মাঠে মুম্বাইয়ের প্রতিপক্ষ রাজস্থান রয়্যালস। টানা দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসে ভরপুর রাজস্থান।শেষ দুই ম্যাচের সাফল্য ভুলে গোড়া থেকে শুরু করতে হবে সঞ্জু স্যামসন।

আইপিএল ২০২৪ পয়েন্ট টেবিল

মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়েলস হেড টু হেড পরিসংখ্যান

এখন পর্যন্ত দুই দল একে অপরের মুখোমুখি হয়েছে সর্বমোট ২৮ বার। তার মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স জয় লাভ করেছে ১৫ বার এবং রাজস্থান রয়েলস ১২ বার। গত বছর রাজস্থান রয়েলসের ভেন্যুতে মুম্বাইকে পরাজিত করার কাছাকাছি এসেছিল, কিন্তু শেষ মুহুর্তে ব্যর্থ হয়েছিল। স্কোর ছিল ২১২/৭।

মুম্বাই ইন্ডিয়ান্স টিমের একাদশ

ইশান কিশান (উইকেটরক্ষক), রোহিত শর্মা, নমন ধীর, তিলক ভার্মা, হার্দিক পান্ড্য (অধিনায়ক), টিম ডেভিড, জেরাল্ড কোয়েটজি, শামস মুলানি, পীযূষ চাওলা, জাসপ্রিত বুমরাহ, কোয়ানা মাফাকা।

রাজস্থান রয়েলস টিমের একাদশ

যশস্বী জয়সওয়াল, জস বাটলার, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), রিয়ান পরাগ, শিমরন হেটমায়ার, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, যুজবেন্দ্র চাহাল, সন্দীপ শর্মা, আভেশ খান।

 

খেলাটুডের সকল প্রকার আপডেট পেতে Follow করুন খেলাটুডে গুগল নিউজখেলাটুডে ফেসবুক পেজ